নব জাগরণ
- প্রকৌ. আমিনুল ইসলাম ২৭-০৪-২০২৪

অগ্ন্যুৎপাত শুরু করেছে অগ্নেয়গিরি
নিভু নিভু করেও আলো নিভে যায়নি
আকাশের কালো মেঘ কেটে গেছে
ডানা মেলে গাঙচিল দিগন্তে উড়ছে
চাঁদের আলো নেই তাতে কি
আপন আলোয় আলোকিত আমি
নিয়ন বাতি নিভে গেছে তাতে কি
আমার ভিতরের দীপশিখা দিচ্ছে ফুলকি
জোনাকির আলো নিভে গেছে তাতে কি
আপন আলোয় বদলাবো এই পৃথিবী
লক্ষ তারা নিভে গেছে তাতে কি
আমি মৃত্যুকে জয় করা মৃত্যুঞ্জয়ী
নব তালে প্রবাহিত রক্ত তরঙ্গ
সীমানা পেরিয়ে আমি মুক্ত বিহঙ্গ
নতুন বীজে অংকুরোদগমে
চিরসবুজ আমি পত্রপল্লবে
আমি এক আকাশগঙ্গা
আকাশ সাত রঙে রাঙ্গা
রক্ত কণিকা তুলছে ঝড়
আওয়াজ করছে ঝর্ঝর
ব্যর্থতা শিকল ছিঁড়ে নব জীবন
প্রাণে প্রাণে হোক নব জাগরণ।

১৯/১১/২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।